আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:২১ - মিনিট |

 

Homeজাতীয়১৪শ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডে ৭ম চাটখিলের সালেহা

১৪শ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডে ৭ম চাটখিলের সালেহা

১৪শ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডে টপ-টেন সেভেন (৭ম স্থান) অর্জন করেছে চাটখিলের সালেহা বেগম। সালেহা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। তার স্বপ্ন এখন কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করা। এবিষয়ে ইতোমধ্যে সে কাজ শুরু করেছে।

সালেহা মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সাংবাদিকদের জানান, ১৪শ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডে ২১টি পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে ২শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে। তারমধ্যে সেরা ১০ জনকে পুরস্কার প্রদান করা হয়। এতে সালেহা ৭ম স্থান অর্জন করে পুরস্কারে ভূষিত হয়।

সালেহা ২০১৬ সালে চাটখিল উপজেলার কড়িহাটি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে সাফল্যের সাথে উর্ত্তীণ হয়। পরবর্তীতে চাটখিল মহিলা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়ে সফলতার সাথে উর্ত্তীণ হয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।

এক প্রশ্নের জবাবে সালেহা জানায়, তার স্বপ্ন গবেষক হওয়া। এজন্য সে যুক্তরাজ্যে গিয়ে পিএইচডি করতে চায়। সালেহা দেশবাসীর কাছে দোয়া কামনা করেছে।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস