আজ- রবিবার, ১৬ই জুন, ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১     

 আজ -রবিবার, ১৬ই জুন, ২০২৪  | ২রা আষাঢ়, ১৪৩১ | ৯ই জিলহজ, ১৪৪৫                                                   ভোর ৫:০৩ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাহাইকোর্টের আদেশ স্থগিত, চাটখিলের নোয়াখলা ইউনিয়ন পরিষদ নির্বাচন ১০ জানুয়ারী

হাইকোর্টের আদেশ স্থগিত, চাটখিলের নোয়াখলা ইউনিয়ন পরিষদ নির্বাচন ১০ জানুয়ারী

বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ৫ম ধাপে নোয়াখালীর চাটখিল উপজেলার ৯টি ইউনিয়নে আগামী ০৫ জানুয়ারী ভোট গ্রহন। এরমধ্যে ৮নং নোয়াখলা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত চেয়ে বর্তমান চেয়ারম্যান ইব্রাহীম খলিল সোহাগ হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। হাইকোর্ট ঐ পিটিশনে ৮নং নোয়াখলা ইউনিয়ন পরিষদের নির্বাচন ৬মাসের জন্য স্থগিত করেন গত ০৫ ডিসেম্বর। হাইকোর্টের ঐ আদেশ স্থগিতাদেশ চেয়ে রাষ্ট্র পক্ষ আপিল করেন। আপিলের আদেশের প্রেক্ষিতে নির্বাচন কমিশন আগামী ১০ জানুয়ারী নোয়াখলা ইউনিয়নের নির্বাচনে ভোট গ্রহন করার সিদ্ধান্ত নিয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সিপিএলএ নং- ২৭৯৬/২০২১ এর গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) আদেশের প্রেক্ষিতে স্থগিতকৃত চাটখিল উপজেলার নোয়াখলা ইউনিয়ন পরিষদের নির্বাচন যে পর্যায়ে (প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ) স্থগিত করা হয়েছিলো সে পর্যায় থেকে শুরু করে পদ্ধতিগতভাবে আগামী ১০ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও নোয়াখলা ইউনিয়ন পরিষদ নির্বাচন রিটার্নিং অফিসার মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া গতকাল বুধবার রাতে এই তথ্য নিশ্চিত করেন। এসময় তিনি আরো জানান, ৫ম ধাপে নির্বাচনের ঘোষিত তফসিলে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন (১৯ ডিসেম্বর) এই ইউনিয়নের নির্বাচন আদালতের আদেশের প্রেক্ষিত নির্বাচন কমিশন স্থগিত করেছে। যেহেতু আদালতের ঐ আদেশ স্থগিত হয়েছে সেহেতু নির্বাচন কমিশন নোয়াখলা ইউনিয়নে প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ ডিসেম্বর এবং ভোট গ্রহন ১০ জানুয়ারীর সিদ্ধান্ত নিয়েছেন।

 

রিলেটেড আর্টিকেল

15 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস