আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:০০ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাসোনাইমুড়ীতে ভাওরকোট-থানার হাট সড়কের বেহাল দশা: জনর্দূভোগ চরমে

সোনাইমুড়ীতে ভাওরকোট-থানার হাট সড়কের বেহাল দশা: জনর্দূভোগ চরমে

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ভাওরকোট-থানার হাট সড়কটি পাকা করণের একযুগেও সংস্কার না করায় যানবাহন চলাচল অযোগ্য হয়ে পড়েছে। এতে করে এলাকাবাসীর র্দূভোগ চরমে পৌঁছেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সাড়ে ৩ কিলোমিটার এই সড়কটি খানাখন্দকে ভরা। এই সড়ক দিয়ে প্রতিদিন সোনাইমুড়ী ও চাটখিলে হাজার-হাজার লোকজন কে যাতায়াত করতে হয়। সিএনজি, টেম্পু, অটোরিকশা মাধ্যমে লোকজন কে যাতায়াত করতে হয়। খানাখন্দকের কারণে যানবাহন চলাচলের অযোগ্য হলেও ঝুঁকি নিয়েই মানুষ বাধ্য হয়ে এই সড়কে চলাচল করতে হচ্ছে।

জেএসডি নেতা ইসমাইল হোসেন হেলাল সহ অনেকে জানান, এই সড়ক দিয়ে থানার হাট উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা, জয়াগ ও সোনাইমুড়ী কলেজের শিক্ষার্থীদের যাতায়াত করতে হয়। সড়টির বেহাল দশার কারণে প্রতিনিয়ত ছোট-বড় র্দূঘটনা ঘটে থাকে।

এছাড়া সিএনজি অটোরিকশা চালকেরা জানান, প্রায় ৩ কিলো মিটার সড়কে খানাখন্দকের কারণে গাড়ি টেনে আনা যায়। অনেক সময় নিয়স্ত্রণ হারিয়ে গাড়ি খালে বা রাস্তায় উল্টে পড়ে। এতে যাত্রী, চালক আহত হওয়ার পাশাপাশি গাড়িরও ক্ষতি হয়ে থাকে।

এব্যাপারে সোনাইমুড়ী উপজেলা প্রকৌশলী মো. এমদাদুল হকের সঙ্গে যোগাযোগ করলে তিনি সড়কটির বেহাল অবস্থার কথা স্বীকার করে বলেন, ২০১৮ সালে সড়কটি মেরামতের জন্য টেন্ডার দেওয়া হলে ঠিকাদারি প্রতিষ্ঠান সড়ক মেরামতের কাজের অর্ডার নিলেও বিভিন্ন অজুহাতে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ করেনি এবং ঐ টেন্ডার প্রক্রিয়াও বাতিল করা হয়নি। যার ফলে নতুন টেন্ডার করা যাচ্ছে না।
এলাকাবাসী সড়কটি দ্রুত সংস্কারের জন্য স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম সহ সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস