আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:৫৬ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলারমজানের শিক্ষায় বিত্তবানদের সবসময় অসহায়দের পাশে দাঁড়াতে হবে- সমাজ সেবক শাহ্ সুফিয়ান

রমজানের শিক্ষায় বিত্তবানদের সবসময় অসহায়দের পাশে দাঁড়াতে হবে- সমাজ সেবক শাহ্ সুফিয়ান

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাটখিল বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন চাটখিলের সর্ব বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন “অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টা ও বৃটিশ নাগরিক বাংলাদেশী বংশোদ্ভুত সমাজ সেবক শাহ্ সুফিয়ান। তিনি এক শুক্রবার বিবৃতিতে বলেন, রমজানের শিক্ষায় বিত্তবানদের সবসময় অসহায়দের পাশে দাঁড়াতে হবে। তাই তিনি একজন সমাজ কর্মী হিসেবে আমৃত্যু সমাজ সেবা করে যেতে চান বলে জানিয়েছেন।

এসময় তিনি আরো বলেন, রমজানের প্রকৃত শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলনের মাধ্যমে শান্তিপূর্ণ জীবন গড়ে তোলা সম্ভব। অশেষ রহমত-বরকত, মাগফেরাত ও নাজাতের পবিত্র রমজান মাসে ত্যাগ স্বীকারের মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে। মহান আল্লাহর নৈকট্যলাভ, শান্তি এবং ক্ষমা লাভের অপূর্ব সুযোগ এনে দেয় এ মাসটি। পবিত্র রমজান মাস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে আমাদেরকে প্রকৃত মানব কল্যাণ পরিপূর্ণ মানুষ হবার অপূর্ব সুযোগ এনে দেয়। যাবতীয় হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, অন্যায়-অবিচার ও সংঘাত পরিহার করে রমজানের প্রকৃত শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে শাহ্ সুফিয়ান মন্তব্য করেন। তিনি আরো উল্লেখ করেন, রমজান মাসে যেভাবে বিত্তবানরা অসহায়দের সহযোগিতায় এগিয়ে আসে। এই রমজানের শিক্ষায় সব সময় অসহায়দের সহযোগিতায় সমাজের বিত্তবান সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

রিলেটেড আর্টিকেল

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস