আজ- রবিবার, ১৬ই জুন, ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১     

 আজ -রবিবার, ১৬ই জুন, ২০২৪  | ২রা আষাঢ়, ১৪৩১ | ৯ই জিলহজ, ১৪৪৫                                                   সকাল ৬:০২ - মিনিট |

 

Homeলাইফস্টাইলবাদল দিনে পথ চলে নীলাম্বরী...

বাদল দিনে পথ চলে নীলাম্বরী…

ঝমঝম বৃষ্টি নিয়ে প্রকৃতির বুকে এসেছে বর্ষাকাল। গ্রীষ্মেও খরতাপ পিছনে ফেলে সজীব হয়েছে প্রকৃতি। অবিরাম রিমঝিম বৃষ্টিতে হৃদয়ে লেগেছে দোল, চঞ্চল হয়েছে মন। বৃষ্টিভেজা অলস দুপুরে জমাট ইলিশ-খিচুড়ির আড্ডা। এমন বাদল দিনে কাজ তো থেমে থাকে না।

নানা প্রয়োজনে বাইরে বের হতে হয়। দরকার হয় হালকা সাজ-সজ্জারও। বৃষ্টিদিনে পোশাক নির্বাচনে কিছু বিষয় মাথায় রাখলে শহুরে বৃষ্টির প্রকোপ আর সহজে আপনার ভ্রু পল্লবে ভাঁজ ফেলতে পারবে না

এ ঋতুর উচ্ছলতা পোশাকে প্রতিফলিত করতে চাইলে তাই সহজ-সাধারণ পোশাক বেছে নেওয়ার কোনো বিকল্প নেই। ভারী কাপড় ও ভারী কাজ করা পোশাকের চেয়ে হালকা বা ছিমছাম পোশাকই এ সময়ের জন্য বেশি মানানসই। ভিজে গেলেও যাতে ঝঞ্ঝাটে না পড়তে হয়, তেমন কাপড়ের পোশাকই বেছে নেওয়া শ্রেয়।

আবার আমাদের আর্দ্রতাপ্রবণ আবহাওয়ায়, বর্ষাকালীন ভ্যাপসা গরমে স্বস্তি পেতে আরামদায়কও তো হওয়া চাই কাপড়। তাই বর্ষাকালের উপযোগী কাপড়ের তালিকায় শুরুতেই থাকবে হাফ সিল্ক, জর্জেট, লিনেন।

সুতি কাপড় আরামদায়ক হলেও শুকাতে সময় নেয় বেশি, তাই সুতিতে যারা বেশি স্বাচ্ছন্দ্য, তারা বেছে নিতে পারেন মেশানো সুতি। রাজশাহী সিল্কের মতো খাঁটি সিল্কের কাপড় এ সময় না পরাই ভালো। কেননা, বৃষ্টির পানিতে এ ধরনের কাপড়ের বুনন নষ্ট হওয়ার ভয় থাকে। বৃষ্টির দিনে জর্জেট পরা নিয়েও অনেকে দ্বিধায় ভোগেন।

স্বচ্ছতা নিয়ে অস্বস্তি বা গায়ের সঙ্গে মিশে থাকবে কি না, এমন প্রশ্নও আছে অনেকের। সে ক্ষেত্রে নির্দ্বিধায় বেছে নিন কিছুটা ভারী জর্জেট; ডাবল জর্জেট বা ক্রেপ কাপড়ও বৃষ্টিতে হতে পারে ভীষণ আরামদায়ক।

রিলেটেড আর্টিকেল

18 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস