আজ- রবিবার, ১৬ই জুন, ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১     

 আজ -রবিবার, ১৬ই জুন, ২০২৪  | ২রা আষাঢ়, ১৪৩১ | ৯ই জিলহজ, ১৪৪৫                                                   ভোর ৫:৪৫ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচট্টগ্রাম বিভাগনোয়াখালীতে ১০ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার: চূড়ান্ত প্রার্থী ৩৪ জন

নোয়াখালীতে ১০ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার: চূড়ান্ত প্রার্থী ৩৪ জন

রুবেল হোসেন (পূর্বশিখা ডেস্ক) রিপোর্টঃ 

দ্বাদশ সংসদ নির্বাচনে নোয়াখালী জেলার ছয়টি সংসদীয় আসনে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জাকের পার্টির চারজন সহ মোট ১০ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছে। জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় কর্তৃক পরবর্তীতে সন্ধ্যায় ৩৪জন প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী আশিংক) আসনে জাকের পার্টির মো. মোশারেফ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে এই আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিমের শক্ত কোন প্রতিদ্বন্ধী না থাকায় তিনি আবারো বিজয় হতে যাচ্ছেন। নোয়াখালী-২ আসনে জাকের পার্টির এটিএম হোসেন হায়দার, স্বতন্ত্র প্রার্থী আবু জাফর টিপু ও সিহাব উদ্দিন। নোয়াখালী-৩ আসনে জাকের পার্টির মো.বাহার উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী এবিএম জাফর উল্যাহ,আক্তার হোসেন ফয়সাল। নোয়াখালী-৪ আসনে জাকের পার্টির মো. সোহরাব উদ্দিন। নোয়াখালী-৬ আসনে বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী আয়েশা ফেরদাউস মনোনয়ন প্রত্যাহার করেন। তবে নোয়াখালী-৫ আসনে কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি।

নোয়াখালী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন জানান, রবিবার সকাল পর্যন্ত ছয়টি আসনে ৪৪জন বৈধ প্রার্থী ছিলেন। তবে এরমধ্যে প্রত্যাহারের শেষ দিনে ১০জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় জেলার ছয়টি আসনে চূড়ান্ত প্রার্থী ৩৪জন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল মোতাবেক সোমবার (১৮ ডিসেম্বর) প্রতিক বরাদ্ধ দেওয়া হবে এবং ২০২৪ সালে ০৭ জানুয়ারী রবিবার ভোট গ্রহন করা হবে।

 

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস