আজ- মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১     

 আজ -মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪  | ১১ই আষাঢ়, ১৪৩১ | ১৮ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:০৭ - মিনিট |

 

Homeআইন-আদালতদ্বৈত নাগরিকত্বের দায়ে স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিনের প্রার্থীতা বাতিল

দ্বৈত নাগরিকত্বের দায়ে স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিনের প্রার্থীতা বাতিল

রুবেল হোসেন (পূর্বশিখা) ডেস্ক রিপোর্ট:

দ্বৈত নাগরিকত্বের দায়ে নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী আংশিক) আসনের স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিনের (ঈগল) প্রতিকের প্রার্থীতা বাতিল করা হয়েছে। বুধবার (০৩ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এসংক্রান্ত সংশোধিত প্রার্থী তালিকা গণমাধ্যম কর্মীদের হাতে আসে।

জানা যায়, চাটখিল উপজেলার দশঘরিয়া গ্রামের নজরুল ইসলাম ভূইয়া বাড়ির মোঃ শফিকুর রহমান নির্বাচন কমিশনে অভিযোগ করেন, স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিন যুক্তরাষ্ট্রের নাগরিক। ঐ অভিযোগ হাইকোর্টে রিট পিটিশন দায়ের হলে, হাইকোর্ট অভিযোগ নিষ্পত্তির জন্য নির্বাচন কমিশনকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। এতে নির্বাচন কমিশনের তদন্তে খন্দকার আর আমিনের দ্বৈত নাগরিকত্বের অভিযোগ প্রমানিত হয়। পরবর্তীতে দ্বৈত নাগরিকত্বের দায়ে হাইকোর্ট তার প্রার্থীতা বাতিলের আদেশ দেয়।

স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিন হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করলে মঙ্গলবার (২ জানুয়ারি) প্রধান বিচারটপতির নেতৃতাধীন ৬ সদস্যের আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশ বহাল রেখে তার প্রার্থীতা বাতিল করতে নির্বাচন কমিশনকে আদেশ দিলে নির্বাচন কমিশন খন্দকার আর আমিনের ঈগল প্রতিকের প্রার্থীতা বাতিল করে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্তের প্রেক্ষিতে রাতেই নোয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত সংশোধিত প্রার্থীতা তালিকা প্রকাশ করা হয়।এতে খন্দকার আর আমিনের ঈগল প্রতিক বাদ দেওয়ার পর ভোটের মাঠে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতা করবেন ৭ প্রার্থী ।

চূড়ান্ত ০৭ প্রার্থী হচ্ছেন- এইচ.এম ইব্রাহিম (নৌকা), গণফ্রন্টের মো. খোরশেদ আলম (মাছ), জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মো. হারুন-অর-রশিদ (মশাল), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মো. শাহ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মো. মমিনুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ তরিকত ফেডারেশন একেএম সেলিম ভূঁইয়া (ফুলের মালা) ও বাংলাদেশ কংগ্রেস আবু নাছের ওবায়েদ ফারুক (ডাব)।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস