আজ- মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১     

 আজ -মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪  | ১১ই আষাঢ়, ১৪৩১ | ১৮ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:১১ - মিনিট |

 

Homeতথ্যপ্রযুক্তিতিন দিনে সোয়া লাখ অবৈধ হ্যান্ডসেট বন্ধ

তিন দিনে সোয়া লাখ অবৈধ হ্যান্ডসেট বন্ধ

দেশে অনিবন্ধিত বা অবৈধ মোবাইল সেট বন্ধের কার্যক্রম শুরুর প্রথম তিন দিনে ১ লাখ ২৫ হাজার সেট বন্ধ করা হয়েছে। ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্টারে (এনইআইআর) নিবন্ধন না থাকায় এসব হ্যান্ডসেট নেটওয়ার্কে যুক্ত হতে দেয়নি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

সংস্থাটির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, আমরা ১ অক্টোবর থেকে চূড়ান্তভাবে অনিবন্ধিত মোবাইল বন্ধের প্রক্রিয়া শুরু করেছি। এখন আর কোনো আনঅফিসিয়াল বা অবৈধ হ্যান্ডসেট নেটওয়ার্কে যুক্ত হবে না।

সুব্রত রায় মৈত্র আরো জানিয়েছেন, তিন মাস পরীক্ষামূলক কার্যক্রম শুরুর পর ১ অক্টোরব থেকে বিটিআরসি অনিবন্ধিত নতুন মোবাইল হেন্ডসেট বন্ধ করা শুরু করে।

এদিকে বিটিআরসি জানিয়েছে, অক্টোবরের আগ পর্যন্ত যত হ্যান্ডসেট নেটওয়ার্কে যুক্ত হয়েছে সেগুলো সয়ংক্রিয়ভাবে নিবন্ধিত হয়ে গেছে। এমনকি দেশে বিভিন্ন প্রতিষ্ঠানের উৎপাদিত সেট এবং বিদেশ থেকে আমদানি করা মোবাইল সেটও এনইআইআরে এ সংরক্ষিত রয়েছে।

রিলেটেড আর্টিকেল

18 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস

MiclNop on