আজ- বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১     

 আজ -বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ই জিলহজ, ১৪৪৫                                                   সকাল ৬:১০ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিল পৌরসভার অধিকাংশ সড়কের বেহাল দশা-জনদূর্ভোগ চরমে

চাটখিল পৌরসভার অধিকাংশ সড়কের বেহাল দশা-জনদূর্ভোগ চরমে

চাটখিল পৌরসভার অধিকাংশ সড়ক সংস্কারের অভাবে বেহাল দশায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জনদূর্ভোগ চরম আকার ধারন করেছে। গত কয়েক বছর যাবত এসব সড়কের দূরাবস্থা হলেও পৌর কর্তৃপক্ষ কোন নজরই দেয়নি। ফলে পৌরবাসীকে মারাত্মাক দূর্ভোগ পোহাতে হচ্ছে। 

 

সরেজমিনে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা যায়, ৭নং ওয়ার্ডের বটতলা-মুন্সিরাস্তা সংযোগ সড়ক, বটতলা-ওসমানিয়া মাদ্রাসা সড়ক ও পূর্ব গোবিন্দপুর সড়কের এমপির পুল থেকে পশ্চিমে গনি সাহেবের বাড়ি পর্যন্ত সড়কের বেহাল দশায়। এসমস্ত সড়কে যানবাহন চলাচল দূরের কথা মানুষ পায়ে হেটে চলাচল করতেও সমস্যা হচ্ছে। বিশেষ করে বর্ষার মৌসুমে এসব সড়ক দিয়ে চালাচল সম্পূর্ন ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কিন্তু মানুষের প্রয়োজনে মালামাল নিয়ে দূর্ভোগের মাঝেই চলাচল করতে হয়। এতে করে প্রতিনিয়ত কোন না কোন দূর্ঘটনা ঘটে থাকে।

 

স্থানীয় পল্লী চিকিৎসক সামছুল আলম লাতু, চাটখিল বাজারের ব্যবসায়ী রাশেদ, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন দুলাল সহ স্থানীয় অনেকেই জানান পৌর এলাকার সড়কগুলো দীর্ঘদিন থেকে কোন সংস্কার না করার ফলে এসব সড়ক বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে আছে। সড়কগুলো সংস্কারের জন্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সহ পৌর মেয়রের কাছেও বার-বার আবেদন নিবেদন করেও এখন পর্যন্ত কোন লাভ হয়নি। এসব সড়ক ছাড়াও পুরো পৌর শহরের অন্যান্য সড়কের অধিকাংশ সড়কেরও একই অবস্থা। তাই এলাকাবাসী সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

 

চাটখিল পৌরসভার মেয়র নিজাম উদ্দিন এর সঙ্গে যোগাযোগ করলে তিনি সড়কগুলোর দূরবস্থার কথা স্বীকার করে বলেন, তিনি দায়িত্ব নিয়েছেন মাত্র ১বছর হয়েছে। যেহেতু দীর্ঘদিন থেকে কোন সংস্কার না করায় সড়কগুলো বর্তমানে সংস্কার করা জরুরী হয়ে পড়েছে, সেহেতু যত দ্রæত সম্ভব সড়কগুলো পর্যাক্রমে সংস্কার করা হবে বলে তিনি জানিয়েছেন।

রিলেটেড আর্টিকেল

15 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস