আজ- মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১     

 আজ -মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪  | ১১ই আষাঢ়, ১৪৩১ | ১৮ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:৫৫ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে হামলায় বীরমুক্তিযোদ্ধা গুরুতর আহত

চাটখিলে হামলায় বীরমুক্তিযোদ্ধা গুরুতর আহত

নোয়াখালীর চাটখিল উপজেলার বানসা পশ্চিম পাড়া বৃত্তির বাড়ি বীরমুক্তিযোদ্ধা আবু তাহের (৭০) ভূমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা সেবা প্রদান করেন। এই ব্যাপারে ঐ বীরমুক্তিযোদ্ধা চাটখিল থানায় গত বুধবার বিকেলে আবদুল মজিব, আবদুল ছাত্তার, মো. মুন্না সহ ৬জনের নামে অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায়, ঐ বাড়ির আবদুল মজিব সহ হামলাকারীদের সাথে দীর্ঘদিন থেকে ভূমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। ঐ বিরোধের জের ধরে হামলাকারীরা বিভিন্ন সময়ে ঐ বীরমুক্তিযোদ্বার সাথে বিরোধ সৃষ্টি করে আসছে। এতে তিনি সামাজিকভাবে বিরোধ সমাধানের জন্য সালিশ বৈঠক ডাকলে সালিশ বৈঠক গত ৬জুন (সোমবার) উভয় পক্ষকে তাদের মালিকানা সংক্রান্ত যাবতীয় কাগজপত্র নিয়ে বসতে সময় নির্ধারন করেন। নির্ধারিত সময়ে হামলাকারী প্রতিপক্ষরা কোন মালিকানা সংক্রান্ত কাগজপত্র সালিশ বৈঠকে উপস্থাপন না করে ২৫ জুন (শনিবার) পর্যন্ত সময় নেয়। এতে সালিশগণ বিরোধ নিরসনের জন্য পরবর্তী বৈঠক ২৫জুন নির্ধারন করেন।

 হামলার শিকার বীরমুক্তিযোদ্ধা আবু তাহের গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিকদের জানান, হামলাকারী প্রতিপক্ষরা তিনি গ্রামে না থাকায় জাল-জালিয়াতি করে তার সম্পদ নিজেদের নামে করিয়ে নিয়েছেন। বর্তমানে তিনি তার পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে আইনি প্রক্রিয়ায় উদ্যোগ নেওয়ায় প্রতিপক্ষরা নির্ধারিত বৈঠকের আগে পরিকল্পতিভাবে তাকে হত্যার উদ্দেশ্যে বুধবার সকালে হামলা চালিয়ে গুরুতর আহত করেন এবং তারা হত্যার হুমকি-ধামকি দিয়ে যাচ্ছেন। তিনি তার উপর হামলাকারীদের দ্রæত গ্রেফতার করে ন্যায় বিচার নিশ্চিত করতে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

চাটখিল থানার পুলিশ পরিদর্শক কাউছার আহমেদ জানান, অভিযোগ তিনি তদন্ত চালিয়ে যাচ্ছেন। তদন্ত শেষে অপরাধীর বিরুদ্বে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রিলেটেড আর্টিকেল

4 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস

RubenMag on