আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:০০ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে সাংবাদিক পরিচয়ে প্রবাসীর কাছে চাঁদাবাজির মামলায় রিয়াদ জেল হাজতে

চাটখিলে সাংবাদিক পরিচয়ে প্রবাসীর কাছে চাঁদাবাজির মামলায় রিয়াদ জেল হাজতে

নোয়াখালীর চাটখিলে সাংবাদিক পরিচয়ে লন্ডন প্রবাসীর কাছে মোটা অংকে চাঁদাদাবি মামলায় চাটখিল পৌর শহরের সুন্দরপুর বড় বাড়ির শাহ আলমের ছেলে সাইফুল ইসলাম রিয়াদ (৩৫) জেল হাজতে। নোয়াখালী আমলী আদালত সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার (১৮ জানুয়ারী) মামলার শুনানিকালে রিয়াদ আদালতে হাজিরা দিয়ে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরন করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এক সময়ের শিবির ক্যাডার সাইফুল ইসলাম রিয়াদ একেক সময় নিজেকে একেক পত্রিকা ও টিভি চ্যানেল সাংবাদিক পরিচয় দিয়ে মানুষকে হয়রানি, চাঁদাবাজি ও প্রতারণা করে আসছে। চাটখিল পৌরসভার ভীমপুরের লন্ডন প্রবাসী শাহ সুফিয়ান তার বাড়িতে ভবন নির্মানকালে রিয়াদ তার এক সহযোগীকে নিয়ে গত বছরের ০২ জুন সকালে তার বাড়ির ছবি তুলে আনে ও ভিডিও ফুটেজ ধারন করে। পরে শাহ সুফিয়ান কে ঐ দিন আজিজ সুপার মার্কেটের সামনে রাত ৮টায় রিয়াদের সাথে দেখা করতে বলেন। নয়ত শাহ সুফিয়ানের বিরাট ক্ষতি হবে বলে হুমকি প্রদান করে রিয়াদ। শাহ সুফিয়ান তার এক বন্ধুকে নিয়ে উক্ত স্থানে গেলে রিয়াদ শাহ সুফিয়ানকে ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। নয়ত রিয়াদের মোবাইলে ধারনকৃত ভিডিও ফুটেজ বিভিন্ন চ্যানেলে প্রকাশ করবে সুফিয়ান অন্যের জায়গায় ভবন নির্মান করছে বলে। এতে সুফিয়ান সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হবে। রিয়াদের কাছ থেকে শাহ সুফিয়ান চলে যাওয়ার পর রিয়াদ বার-বার সুফিয়ানকে মোবাইল ফোনে চাঁদা দাবি করে ভয়ভীতি ও হুমকি ধামকি প্রদান করে। ফলে সুফিয়ান বাদী হয়ে গত বছরের ২৯ জুন আদালতে মামলা করেছেন। ঐ মামলার শুনানিকালে মঙ্গলবার রিয়াদের জামিন আবেদন নামঞ্জুর করে আদালত তাকে জেল হাজতে প্রেরন করেন।

এই দিকে চাটখিল থানা সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী সহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গের নামে ফেসবুকে অপপ্রচার চালানোর দায়ে আইসিটি আইনে নোয়াখালীতে প্রথম মামলা দায়ের হয় তার বিরুদ্ধে। এছাড়া পঙ্গু রিকশাওয়ালার নাম ভাঙ্গিয়ে ফেসবুকে সাহায্যের প্রচার চালিয়ে লাখ-লাখ টাকা  আত্মসাৎ করার দায়ে প্রতারনার মামলা এবং ব্যবসায়ীর চেক জালিয়াতি সহ মোট ৬টি মামলা আদালতে চলমান রয়েছে বলে জানা যায়।

রিলেটেড আর্টিকেল

16 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস