আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:০৪ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে সরকারী খালের মাটি বিক্রির প্রতিবাদে মানববন্ধন

চাটখিলে সরকারী খালের মাটি বিক্রির প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালীর চাটখিলের ২নং রামনারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নির্দেশে সরকারী খাল কাটার মাটি কৃষকদের জমি থেকে বিক্রি ও লুটপাটের প্রতিবাদে ক্ষতিগ্রস্ত কৃষক ও জমির মালিকেরা মানবন্ধন করেন। বুধবার (০৬ এপ্রিল) দুপুরে উপজেলার নেছার মায়ের পোলের গোড়া সংলগ্ন খাল পাড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রামনারায়নপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষক তৈয়ব, নুর মোহাম্মদ, জাহানারা বেগম প্রমুখ।

বক্তরা জানান, সরকারী খাল খনন করে খালপাড়ের কৃষি ও আবাদি জমিতে মাটির স্তুুপ করে রাখা হয়েছে। নিয়ম অনুযায়ী ঐ মাটি সেখানেই থাকবে। ক্ষতিগ্রস্ত কৃষক বা জমির মালিক ঐ মাটি ব্যবহার করবে। কিন্তু স্থানীয় চেয়ারম্যান হারুন অর রশিদ বাহার জমির মালিক ও ক্ষতিগ্রস্ত কৃষকদের বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে ঐ মাটি চেয়ারম্যান নিজেই বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করছেন। তাই স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষকরা সরকারী মাটি চেয়ারম্যান ও তার লোকজনে বিক্রি করার প্রতিবাদ জানিয়ে সরকারের কাছে বিচার দাবি করেছেন।

রিলেটেড আর্টিকেল

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস