আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৩:৪৮ - মিনিট |

 

Homeঅপরাধচাটখিলে ফসলি জমি নষ্ট করে খালের মাটি হরিলুট

চাটখিলে ফসলি জমি নষ্ট করে খালের মাটি হরিলুট

চাটখিলে ফসল, ফসলি জমি ও সরকারি সড়ক নষ্ট করে খাল খননের কোটি-কোটি টাকার মাটি প্রভাবশালী একটি চক্র হরিলুট করে নিয়ে যাচ্ছে। ফসল, ফসলি জমি ও সরকারি সড়ক রক্ষায় স্থানীয় কৃষকদের পক্ষে উপজেলার রামনারায়নপুর ইউনিয়নের আবদুর রশিদ প্রতিকার চেয়ে গতকাল সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, চাটখিল উপজেলার রামনারায়নপুর ইউনিয়নের লোহারপোল থেকে ইটপুকুরিয়া পর্যন্ত সরকারি খালের মাটি খনন করে খালপাড় সংলগ্ন কৃষি জমিতে মাটি রাখা হয়। ঐ মাটিতে কৃষকেরা ধান সহ মৌসুমী ফল ও বিভিন্ন সবজি চাষ করে। কৃষকদের ফসল ও ফসলি জমি নষ্ট করে স্থানীয় প্রভাবশালী হাকিম বাহিনী সরকারি খালের খননকৃত ঐসব মাটি হরিলুট করে নিয়ে যাচ্ছে। এতে একদিকে হাজার-হাজার কৃষক ক্ষতিগ্রস্ত হচ্ছে অন্যদিকে অবৈধ হাড্রোলিক গাড়ি দিয়ে মাটি পরিবহন করায় সরকারি সড়ক নষ্ট হচ্ছে।

চাটখিল উপজেলা নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দীন অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, সরকারি সম্পদ রক্ষায় এবং কৃষকদের ক্ষতি রোধে তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস