আজ- রবিবার, ১৬ই জুন, ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১     

 আজ -রবিবার, ১৬ই জুন, ২০২৪  | ২রা আষাঢ়, ১৪৩১ | ৯ই জিলহজ, ১৪৪৫                                                   সকাল ৬:০৩ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকটে পাঠদান ব্যাহত

চাটখিলে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকটে পাঠদান ব্যাহত

নোয়াখালীর চাটখিল উপজেলার ১শত ১৭টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক সহ ৯৪জন শিক্ষকের পদ দীর্ঘদিন থেকে শূন্য থাকায় পাঠদানে মারাত্মক ব্যাঘাত ঘটছে। উপজেলা সহকারী শিক্ষা অফিসার সহ শিক্ষা অফিসের লোকবল সংকট থাকায় অফিসের কার্যক্রম পরিচালনাও ধীরগতিতে চলছে। যার কারনে সময়মত শিক্ষকদের বিভিন্ন কাজকর্ম যথা সময়ে করা সম্ভব হচ্ছে না।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ১শত ১৭টি স্কুলের মধ্যে ২০টি স্কুলের প্রধান শিক্ষকের পদ ও ৭৪জন সহকারী শিক্ষকের পদ দীর্ঘ দিন থেকে শূন্য রয়েছে। এতে করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান সহ প্রশাসনিক কার্যক্রমেও ব্যাঘাত ঘটছে। এছাড়া ৬জন সহকারী উপজেলা শিক্ষা অফিসারের পদ থাকলেও কর্মরত রয়েছেন মাত্র ২জন। ফলে ২জনের পক্ষে এতোগুলো বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম তদারকি করা সম্ভব হয় না। এদিকে অফিসে ৫জন কর্মচারী মধ্যে ২টি পদ শূন্য রয়েছে। এতে করে প্রশাসনিক কার্যক্রম যথাসময়ে করা সম্ভব হয় না।

এই ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার এহছানুল হক চৌধুরা’র সাথে যোগাযোগ করলে তিনি জানান, এই বিষয়ে উর্দ্ধন কর্তৃপক্ষকে বার-বার জানানো হলেও কোন কাজ হচ্ছে না। তিনি আরো বলেন, নতুন নিয়োগ দেওয়া ছাড়া সমস্যার সমাধান হচ্ছে না।

রিলেটেড আর্টিকেল

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস