আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:০৪ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে প্যানেল চেয়ারম্যান নির্বাচনে অনিয়মের অভিযোগের প্রতিবাদ

চাটখিলে প্যানেল চেয়ারম্যান নির্বাচনে অনিয়মের অভিযোগের প্রতিবাদ

চাটখিল উপজেলার ৬নং পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে ঐ ইউনিয়নের মেম্বার আবু নাসের আশিক গত ১৩ এপ্রিল নোয়াখালী জেলা প্রশাসকরে কাছে অভিযোগ করেছেন। অভিযোগের সূত্র ধরে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এই অভিযোগকে মিথ্যা দাবি করে রোববার (২৪ এপ্রিল) দুপুরে পাঁচগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অভিযোগের প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, নির্বাচিত চেয়ারম্যান সহ পরিষদের সদস্যদের শপথ গ্রহনের পর প্রথম সভায় অথবা ৩০কার্য দিবসের মধ্যে ০৩ জনের প্যানেল চেয়ারম্যান গঠনের আইনি বাধ্যবাধকতা রয়েছে। সেই অনুযায়ী গত ০৭ মার্চ পরিষদের প্রথম সভায় প্যানেল চেয়ারম্যান গঠনের বিষয়ে আলোচনা হলে পরিষদের দশ মেম্বার তাদের প্যানেল চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রকাশ করেন। প্রত্যেকে প্রার্থী হিসেবে অটল থাকায় প্রথম সভায় প্যানেল চেয়ারম্যান গঠন করা সম্ভব হয়নি। যথানিয়মে গত ০৭ এপ্রিল দ্বিতীয় সভায় প্যানেল চেয়ারম্যান গঠন বিষয়ে ব্যাপক আলোচনা পর্যালোচনা করে কেবলমাত্র (০৮ নং ওয়ার্ড আফসারখিল) আবু নাসের আশিক ব্যতিতে অন্য সকল সদস্যের সম্মতিতে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করা হয়। এতে আশিক মেম্বার জেলা প্রশাসকের কাছে মিথ্যা অভিযোগ করেন। এই ধরনের অভিযোগে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ০৭জন মেম্বার কে প্রশ্ন করা হলে তারা জানান, আশিক মেম্বার ছাড়া অন্য সকল মেম্বারের সম্মতিতে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সংবাদ সম্মেলনে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রিলেটেড আর্টিকেল

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস