আজ- মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১     

 আজ -মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪  | ১১ই আষাঢ়, ১৪৩১ | ১৮ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:৫৮ - মিনিট |

 

HomeUncategorizedচাটখিলে পতাকা উত্তোলন দিবস পালিত

চাটখিলে পতাকা উত্তোলন দিবস পালিত

২রা মার্চ জাতীয় পতাকা উত্তোলন দিবস উপলক্ষ্যে আজ বুধবার বিকেলে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি উপজেলা ও পৌর শাখার উদ্যোগে এক আলোচনা সভা চাটখিল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। উপজেলা জেএসডি সভাপতি সাংবাদিক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নোয়াখালী জেলা জেএসডি’র আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ উল্যা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা জেএসডি’র সদস্য সচিব আমির হোসেন বিএসসি, যুগ্ম-আহ্বায়ক নুরের রহমান চেয়ারম্যান, চাটখিল উপজেলা জেএসডি সাধারন সম্পাদক মো. শহিদ উল্যা, চাটখিল পৌর জেএসডি সভাপতি প্রফেসর দ্বীন মোহাম্মদ, নবনির্বাচিত ইউ.পি চেয়ারম্যান জেএসডি নেতা মো. আবদুল্যা খোকন ও উপজেলা জেএসডি ছাত্রলীগ আহ্বায়ক শাহাদাত হোসেন। সভায় নবনির্বাচিত চেয়ারম্যান জেএসডি নেতা আবদুল্যা খোকনকে উপজেলা ও পৌর শাখার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালে যখন জাতি দিশেহারা ঠিক সেই মুহূর্তে জাতিকে দিকনির্দেশনা দিয়েছিলেন তৎকালীন ছাত্র নেতারা। সেই প্রেক্ষাপটে ২রা মার্চ লাখো ছাত্র-জনতার মাঝে স্বাধীনতার পতাকা উত্তোলন করেন ছাত্র সংগ্রাম পরিষদের নেতা তৎকালীন ডাকসু ভিপি আসম আবদুর রব। স্বাধীনতার পর থেকে জাতীয় সংকট নিরসন করে একটি স্বাধীন দেশের উপযোগী আইন কাঠামো গঠনের লক্ষ্যে অব্যহতভাবে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন। দেশে আজ এই দীর্ঘ সময়ে প্রমানিত হয় দলীয় শাসন মানুষের কল্যান করতে পারে না। তাই দলীয় সরকারের পরিবর্তে জাতীয় সরকার গঠন করে জাতীকে সংঘাতময় পরিস্থিতি থেকে রক্ষা করে জনগণের কল্যাণে দলীয় সরকারের পরিবর্তে জাতীয় সরকার গঠন করা অপরিহার্য। এছাড়া বক্তারা বলেন, ২রা মার্চ ও ৩রা মার্চের প্রেক্ষাপটে ৭মার্চের সৃষ্টি হয়েছে। তাই ২রা মার্চ ও ৩রা মার্চকে জাতীয় দিবস ঘোষনা করার দাবি জানান।

সভা পরিচালনা করেন উপজেলা জেএসডি’র যুগ্ম-সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম ভূঁইয়া।

রিলেটেড আর্টিকেল

17 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস