আজ- বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১     

 আজ -বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ই জিলহজ, ১৪৪৫                                                   সকাল ৬:৪৪ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে নির্মাণ হচ্ছে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র-অর্থ সংকটে নির্মাণ...

চাটখিলে নির্মাণ হচ্ছে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র-অর্থ সংকটে নির্মাণ কাজ ধীরগতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সারাদেশে প্রত্যেক উপজেলায় একটি করে ‘‘উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র’’ নির্মাণের আওতায়  নোয়াখালী জেলার চাটখিলে নির্মাণ হচ্ছে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। গণপূর্ত অধিদফতর প্রতি ধাপে ৫০ উপজেলায় এসব মসজিদ নির্মাণ বাস্তবায়ন করছে।

শনিবার (১৬ এপ্রিল) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, চাটখিল পৌর শহরের দক্ষিণাংশে চাটখিল গ্রামে মসজিদ নির্মাণ কাজ করছেন নির্মাণ শ্রমিকরা। এসময় উপস্থিত ঠিকাদার জাহাঙ্গীর আলম এর সাথে কথা বলে জানা যায়, ৪র্থ ধাপে ২০০তম মসজিদ হিসেবে নোয়াখালী জেলা গণপূর্ত বিভাগ চাটখিলে সাড়ে ১৩ কোটি টাকা ব্যয়ে “উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র” নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। চলতি বছরের ডিসেম্বরে মসজিদটির কাজ সম্পন্ন হওয়ার কথা রয়েছে। তবে এখনো তারা পাইলিং ব্যয়ের অর্থ পাননি। তিনি বলেন, যদি যথা সময়ে বাজেটের অর্থ প্রদান করা হয় তবে যথাসময়ে কাজ সম্পন্ন করা যাবে নতুবা বাড়তি সময় লাগতে পারে।

জানা যায়, ২০১৯ সালের ২৮ ডিসেম্বর মসজিদ নির্মাণের ভিত্তি প্রস্থর স্থাপন করেন নোয়াখালী-১ (চাটখিল- সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ. এম ইব্রাহীম। মসজিদ নির্মাণ চলতি বছরের ডিসেম্বরে শেষ হবে কিনা জানতে চাইলে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা জানান, এই বিষয়ে জেলা গণপূর্ত বিভাগ বলতে পারবে। নোয়াখালী জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুল হাছানের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, তহবিল সংকট থাকায় কাজ ধীরগতিতে চলছে তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তহবিল চাওয়া হয়েছে তহবিল আসলে কাজ দ্রæত সম্পন্ন করা যাবে।

রিলেটেড আর্টিকেল

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস

RubenMag on