আজ- রবিবার, ১৬ই জুন, ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১     

 আজ -রবিবার, ১৬ই জুন, ২০২৪  | ২রা আষাঢ়, ১৪৩১ | ৯ই জিলহজ, ১৪৪৫                                                   সকাল ৬:১৩ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে নিয়ম বহির্ভূতভাবে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টার অভিযোগ

চাটখিলে নিয়ম বহির্ভূতভাবে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টার অভিযোগ

চাটখিল উপজেলার করটখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ম বহির্ভূতভাবে গঠনের চেষ্টা করছে ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানু লাল দাস। এব্যাপারে ঐ বিদ্যালয়ের অভিভাবক মোঃ কবির হোসেন সহ ১৭ জন অভিভাবক গণস্বাক্ষর দিয়ে উপজেলা শিক্ষা অফিসারের কাছে সোমবার দুপুরে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানু লাল দাস অভিভাবকদের না জানিয়ে নিজের পছন্দের লোকজন দিয়ে এক তরফাভাবে কমিটি গঠন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঘটনা লোকমুখে জানাজানি হলে বিষয়টি অভিভাবকদের অনেকে প্রধান শিক্ষক থেকে জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে অভিভাবকদের সাথে অশোভনীয় আচরণ করেন। তাই অভিভাবকরা বিধি মোতাবেক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের দাবি জানিয়েছেন।

অভিযোগের বিষয়ে জানতে প্রধান শিক্ষক কানু লাল দাসের মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন কমিটি গঠনের ব্যাপারে সভা হয়। সভার সিদ্ধান্ত জনস্বার্থে বিভিন্ন স্থানে বিজ্ঞপ্তি দিয়ে প্রচার করা হয়। এছাড়াও গত রোববার (১৭ সেপ্টেম্বর) বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ হয়। সেই সমাবেশেও নতুন ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে আগ্রহীদের থেকে আবেদন আহ্বান করা হয়েছে। তাই তিনি তার বিরুদ্বে আনীত অভিযোগটি সঠিক নয় বলে দাবি করেন।

উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মোস্তাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস