আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৪:৫১ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে গ্যাস সংকটে জনভোগান্তি চরমে

চাটখিলে গ্যাস সংকটে জনভোগান্তি চরমে

চাটখিল উপজেলার পাঁচগাঁও ইউনিয়ন ও চাটখিল পৌর এলাকায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশান কোম্পানি লিমিটেড জ্বালানি গ্যাস সরবরাহ করে আসছে। গত দুই মাস ধরে এসব এলাকার বাসা-বাড়িতে জ্বালানি গ্যাসের সংকট দেখা দিয়েছে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত গ্যাস সংযোগ পুরোপুরি বন্ধ থাকে। এ অবস্থায় রান্নার ব্যাঘাত ঘটায় জনসাধারণ খাদ্যের চাহিদা যথাসময়ে মিঠাতে না পেরে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে বিভিন্ন বাসা-বাড়িতে গিয়ে দেখা যায়, গ্যাস সংযোগ না থাকায় রান্না ও দুপুরের খাবারের আয়োজন নেই। চাটখিল পৌরসভার সাবেক প্যানেল মেয়র আনোয়ার-ই-হাছিনা সহ অনেকে জানান, দুুপুর ২টার পরে গ্যাস এলে তারপর রান্না করতে হচ্ছে। রান্না শেষ করে দুপুরের খাবার খেতে বিকেল ঘড়িয়ে সন্ধ্যা হয়। অনেক সময় সারাদিন গ্যাস বন্ধ থাকে, সন্ধ্যার পর গ্যাস আসে। হোটেল ব্যবসায়ীরা জানান, সকালের নাস্তা তৈরি করা যাচ্ছে না। যে কারণে ক্রেতা কমে যাচ্ছে। কর্মচারীদের বেতন দিতে হিমশিমে পড়তে হয়। এই অবস্থা চলতে থকালে হোটেল ব্যবসা বন্ধ হয়ে যাবে। তবে ছোট হোটেল গুলো ফুটপাতে লাকড়ির চুলায় খাবারের আয়োজন করায় সেখানে মানুষের ভীড় লক্ষ্য করা যায়। কারণ বাসা-বাড়িতে গ্যাস সংকটের কারণে অনেক পরিবারকেই হোটেলের খাবারের উপর নির্ভরশীল হতে হচ্ছে।

এই ব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নোয়াখালী কার্যালয়ের ডিজিএম সফিউল আলম জানান, নোয়াখালীর ২টি গ্যাস স্টেশনের একটি প্রায় বন্ধ হয়ে যাওয়ার পথে। তাছাড়া শীতের প্রভাব বাড়লে গ্যাসের চাপ কম থাকে। জাতীয়ভাবেই গ্রীডে গ্যাস সংকট থাকায় বর্তমানে এর প্রভাব নোয়াখালীতে পড়েছে। শীতের প্রভাব কমলে বা উৎপাদন বাড়লে গ্যাস সংকট নিরসন হবে।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস