আজ- বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১     

 আজ -বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ই জিলহজ, ১৪৪৫                                                   সকাল ৬:৩৩ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে এক পরিবারের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট- প্রশাসনের নির্দেশ অমান্য করে জনগনের চলাচলের...

চাটখিলে এক পরিবারের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট- প্রশাসনের নির্দেশ অমান্য করে জনগনের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি

নোয়াখালীর চাটখিলের ৭নং হাটপুকুরিয়া-ঘাটলাবাগ ইউনিয়নের শত বছরের জনগনের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে এক পরিবার। এই পরিবারের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট। তাদের অত্যাচারের প্রতিবাদ করলে ঐ পরিবারের নারীরা ধর্ষন ও নারী নির্যাতনের মামলা দেওয়ার ভয়ভীতি ও হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। এলাকাবাসীর পক্ষে জয়নাল আবেদীন বিষয়টি সমাধানের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে গিয়ে ঐ এলাকার মন্দার বাড়ি থেকে জয়নাল আবেদিনের বাড়ি পর্যন্ত রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির আলামত দেখেন। পরে তিনি ঐ পরিবারকে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে লিখিতভাবে নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ঐ নির্দেশ অমান্য করে তারা রাস্তায় বিভিন্ন গাছের চারা রোপন সহ বাগান সৃষ্টি করে। রাস্তা কেটে রাস্তার অস্তিত নষ্ট করছ্ েফলে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। স্থানীয়রা জানান, নারায়নপুর মন্দার বাড়ির মৃত. মহিন উদ্দিনের তিন মেয়ে বিয়ের পর স্বামীর বাড়িতে না থেকে বাবার বাড়িতে বসবাস করছে। ঐ রাস্তার পাশে সরকারের খাস খতিয়ানের কিছু জায়গা মহিন উদ্দিনের স্ত্রী হোসনেয়ারা বেগমের নামে লিজ নিয়েছিল। লিজের সূত্র ধরে তার বিবাহিত তিন মেয়ে ইয়াছমিন আক্তার, মায়া বেগম ও শিরিন আক্তার এবং ছেলে মো. কামাল উদ্দিন রাস্তাটি লিজ অংশের দাবি করে দখল করতে চায়। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম বাকী বিল্লাহ কে জানানো হলে তিনিও রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে ঐ পরিবারকে নির্দেশ দিয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যানের নির্দেশও অমান্য করে তারা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছেন।

চেয়ারম্যানের নির্দেশ না মানার পরেই ইউএনও’র কাছে অভিযোগ দায়ের করা হয়। ইউএনও’র লিখিত নির্দেশও ঐ পরিবার অমান্য করলে গত ৭ জুলাই জয়নাল আবেদীন বাদী হয়ে ঐ পরিবারের ৪জনের বিরুদ্বে চাটখিল থানায় অভিযোগ দায়ের করেন। চাটখিল থানার এসআই মো. আবু কাউছার জানান, অভিযোগের প্রেক্ষিতে ঘটনার তদন্ত করে সত্যতা পাওয়া গেছে। এই ব্যাপারে আদালত অপরাধ আমলে নিয়ে পুলিশ কে আসামীদের বিরুদ্বে ব্যবস্থা গ্রহনের ক্ষমতা দানের জন্য আদালতে আবেদন করা হয়েছে। আদালতের অনুমতি পাওয়া গেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

রিলেটেড আর্টিকেল

18 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস