আজ- মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১     

 আজ -মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪  | ১১ই আষাঢ়, ১৪৩১ | ১৮ই জিলহজ, ১৪৪৫                                                   সন্ধ্যা ৬:৫১ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে ইসলামি সমাজ বিনির্মাণে ওলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার...

চাটখিলে ইসলামি সমাজ বিনির্মাণে ওলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:

চাটখিল উপজেলা ওলামা মাশায়েখ কমিটির উদ্যোগে বুধবার বিকেলে ইসলামী সমাজ বিনির্মাণে ওলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চাটখিল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও রাজগঞ্জ দারুল উলুম ফাজিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মহিউদ্দিন হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর দারুল উলুম কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মোঃ ইসমাইল।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কড়িহাটি ছালেমিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাইফুল্লাহ। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন চাটখিল কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বশির উল্লাহ, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব ও জামেয়া ওসমানীয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আবুল কালাম, চাটখিল কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আ.ন.ম মাছুম বিল্লাহ, চাটখিল কামিল মাদ্রাসার মুহাদ্দিস হেদায়েত উল্লাহ প্রমুখ।

সভায় বক্তরা বর্তমান সমাজের বিভিন্ন সামাজিক ও নৈতিক অবক্ষয় তুলে ধরে ইসলামি সমাজ ব্যবস্থা কায়েমে এসব সামাজিক ও নৈতিক অবক্ষয় রোধ করা সম্ভব বলে একমত প্রকাশ করে। এবং ওলামায়ে কেরাম স্ব স্ব অবস্থান থেকে ঐক্যমত ভূমিকা পালন করার ঘোষণা দেন।

স্থানীয় এক চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত সভা ও ইফতার মাহফিলে চাটখিল উপজেলার সর্বস্তরের ওলামায়ে কেরাম অংশ গ্রহন করেন।

সভা পরিচালনা করেন হীরাপুর আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা রকিব উদ্দিন ও মাওলানা আবদুল বাছির।

সভা শেষে ইফতারের আগে মুসলিম উম্মাহের শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা বশির উল্লাহ।

 

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস