আজ- রবিবার, ১৬ই জুন, ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১     

 আজ -রবিবার, ১৬ই জুন, ২০২৪  | ২রা আষাঢ়, ১৪৩১ | ৯ই জিলহজ, ১৪৪৫                                                   ভোর ৫:৪৭ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চাটখিলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পূর্বশিখা রিপোর্টঃ

চাটখিলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদার সাথে পালিত হয়েছে। রাত ১২:০১মিনিটে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকিব ওসমানের নেতৃত্বে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, স্থানীয় সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম ও প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলমের পক্ষ থেকে আওয়ামীলীগের নেতৃবৃন্দ, পৌর মেয়র মো. নিজাম উদ্দিনের নেতৃত্বে চাটখিল পৌরসভা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. বেলায়েত হোসেনের নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ, জাতীয় সমাজ তান্ত্রিক দল-জেএসডি’র পৌর সাধারন সম্পাদক ফিরোজ আলমের নেতৃত্বে জেএসডি, চাটখিল প্রেস ক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক মো. হাবিবুর রহমানের নেতৃত্বে চাটখিল প্রেস ক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, এছাড়া পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বুধবার দুপুরে চাটখিল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকিব ওসমানের সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আলী হোসেনের পরিচালনায় উপজেলা সভা কক্ষে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন- চাটখিল উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির, ভাইস চেয়ারম্যান আলী তাহের ইভু, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মিজানুর রহমান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি এস.এম বাকী বিল্লাহ, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আহসান হাবীব সমীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যা চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ইমদাদুল হক, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শাহাদাত হোসেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামীমা আক্তার মেরী সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ, প্রভাত ফেরী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত করে শহিদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস