আজ- মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১     

 আজ -মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪  | ১১ই আষাঢ়, ১৪৩১ | ১৮ই জিলহজ, ১৪৪৫                                                   সন্ধ্যা ৬:০৪ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে অসহায় পরিবারের বসত ঘর নির্মান কাজের উদ্বোধনী সভা

চাটখিলে অসহায় পরিবারের বসত ঘর নির্মান কাজের উদ্বোধনী সভা

নোয়াখালীর চাটখিলের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন “অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী” কর্তৃক অসহায় পরিবারের বসত ঘর নির্মাণ কাজের উদ্বোধনী সভা শনিবার (২৩ জুলাই) দুপুরে অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষ্যে চাটখিল অডিটোরিয়ামে সংগঠনের নির্বাহী উপদেষ্টা সিনিয়র সাংবাদিক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে ও অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী’র সভাপতি রুবেল হোসেন এর পরিচালনায়  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠিত আলোচনা সভায় চাটখিল পৌর মেয়র মো. নিজাম উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জল রায়, থানার ওসি (তদন্ত) হুমায়ন কবির, অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী’র পৃষ্ঠপোষক বাংলাদেশী বংশোদ্ভুত বিট্রিশ নাগরিক শাহ্ সুফিয়ান উপস্থিত থেকে বক্তব্য রাখেন। বক্তব্যে অতিথিরা অধিকার কর্মী-স্বেচ্ছাসেবীর কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করে এই সংগঠনের প্রয়োজনে প্রত্যেকে যে যার অবস্থান থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

চাটখিল থানার ওসি (তদন্ত) হুমায়ন কবির তার বক্তব্যে বলেন, কিশোর গ্যাং বর্তমান সমাজে এক মারাত্মক ব্যাধি। চাটখিল কে এই ব্যাধি (কিশোর গ্যাং) থেকে মুক্ত করতে তিনি অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী সংগঠনকে প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন এই সংগঠন চাটখিলে যে সকল সামাজিক কাজ করছে তা সত্যি প্রংশসনীয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জল রায় বলেন, এই সংগঠন সমাজের প্রকৃত অসহায়দের খুঁজে বের করে সহযোগিতা করছে এবং সরকারের সাথে সমাজে নিজেদের দায়িত্ব পালন করে অসহায় পরিবার কে বসত ঘর নির্মান করে দিচ্ছে যা একটি উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরনে অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী কাজ করছে বলে তিনি মতপ্রকাশ করেন। চাটখিল পৌর মেয়র মো. নিজাম উদ্দিন সংগঠনের কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করে তিনিও চাটখিল কে মাদক ও কিশোর গ্যাং মুক্ত করতে অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী’র সদস্যদের ভূমিকা রাখতে আহŸান জানান। এসময় তিনি আরো বলেন, তিনি অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃত্ত হয়ে আজীবন কাজ করতে পারলে নিজেকে সমাজের জন্য নিবেদিত করতে পারবেন বলে তিনি মনোভাব প্রকাশ করেন।

অসহায় পরিবারের বসত ঘর নির্মাণ করায় সুবিধাভোগী দ্বীন মোহাম্মদ অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী সংগঠনের সকল সদস্য ও উপদেষ্টা মন্ডলীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় তিনি কান্না জড়িত কন্ঠে বলেন, তার বসত ঘর একেবারেই ব্যবহার অনুপোযী তিনি এই সংগঠনের মাধ্যমে বসত ঘর পেয়ে আনন্দিত বলেও দাবি করেন।

অনুষ্ঠানে অধিকার কর্মী-স্বেচ্ছাসেবী সংগঠনের চাটখিল উপজেলার ৯ ইউনিয়নের ও চাটখিল পৌর সভার টিম লিডারবৃন্দ, সাধারন সদস্য, উপদেষ্টা মন্ডলীর সদস্য, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে সংগঠনের পৃষ্ঠপোষক শাহ্ সুফিয়ানের আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়ে উপস্থিত সকলে মধ্যহ্ন ভোজে অংশগ্রহন করেন।

রিলেটেড আর্টিকেল

13 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস