আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   সন্ধ্যা ৬:০২ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলের মোহাম্মদপুর জনতা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি জালিয়াতির মাধ্যমে গঠনের অভিযোগ

চাটখিলের মোহাম্মদপুর জনতা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি জালিয়াতির মাধ্যমে গঠনের অভিযোগ

চাটখিলের মোহাম্মদপুর জনতা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির গঠনের নিয়ম নীতি উপেক্ষা করে জালিয়াতির মাধ্যমে কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। এই ব্যাপারে ঐ স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ রাসেদুল হাসান গতকাল মঙ্গলবার কুমিল্লা বোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, গত রোববার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া ঐ স্কুলের প্রধান শিক্ষককে উপজেলা শিক্ষা অফিসে মোবাইল ফোনে জরুরী তলব করেন। এতে প্রধান শিক্ষক দ্রুত শিক্ষা অফিসে আসেন। শিক্ষা অফিসে এসে দেখেন আগে থেকেই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কক্ষে ঐ বিদ্যালয়ের বর্তমান এডহক কমিটির সভাপতি ও প্রস্তাবিত কমিটির সভাপতি মোঃ আনোয়ার হোসেন অপেক্ষমান রয়েছেন। পরে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া জোরপূর্বক প্রধান শিক্ষক রাসেদুল হাসানকে প্রস্তাবিত ম্যানেজিং কমিটি গঠনের রেজ্যুলেশনে স্বাক্ষর করিয়ে নেন এবং অন্যান্য দাতা সদস্য, অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধিগণের স্বাক্ষর প্রস্তাবিত কমিটির সভাপিত মো. আনোয়ার হোসেন এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া নিজেরাই জাল স্বাক্ষর করেন।

অভিযোগে আরো জানা যায়, প্রস্তাবিত দাতা সদস্য, অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধিগণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় প্রত্যক্ষ নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের পক্ষে এবং প্রধান শিক্ষককে বার-বার অনুরোধ করছেন ভোটের মাধ্যমে কমিটি গঠন করতে।

এই ব্যাপারে প্রস্তাবিত ম্যানেজিং কমিটির সভাপতি মো. আনোয়ার হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগের বিষয়ে অস্বীকার করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের মুঠো ফোনে বার-বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ আলী জানান তিনি ছুটিতে রয়েছেন।

অভিযোগের বিষয়ে জানতে কুমিল্লা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবদুস সালামের সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রিলেটেড আর্টিকেল

16 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস