আজ- মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১     

 আজ -মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪  | ১১ই আষাঢ়, ১৪৩১ | ১৮ই জিলহজ, ১৪৪৫                                                   সন্ধ্যা ৭:০৬ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাগান্ধী আশ্রম ট্রাস্টে ইন্টারন্যাশনাল ইয়ুথ পিস ক্যাম্পের উদ্বোধন

গান্ধী আশ্রম ট্রাস্টে ইন্টারন্যাশনাল ইয়ুথ পিস ক্যাম্পের উদ্বোধন

গান্ধী আশ্রম ট্রাস্টের আয়োজনে মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্ম দিবস উপলক্ষে ৩ দিন ব্যাপী ইন্টারন্যাশনাল ইয়ুথ পিস ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নোয়াখালীর জয়াগে পরিচালিত গান্ধী আশ্রম ট্রাস্টের আয়োজিত ইন্টারন্যাশনাল ইয়ুথ পিস ক্যাম্পে ভারত, নেপাল, ভূটান, শ্রীলংকা, ইন্দোনেশিয়া, পাকিস্তান, কেনিয়া, নিউজিল্যান্ড, জার্মানী, সুইডেন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র সহ বিভিন্ন দেশের ৩৫০ জন যুব প্রতিনিধি এবং প্রবীন প্রাজ্ঞ গান্ধী অনুসারীরা অংশগ্রহন করেন। তারমধ্যে ভারতের বিভিন্ন রাজ্যের ৬২ জন যুব সাইক্লিস্ট মহারাষ্ট্রের আহমেদনগর থেকে একটি সাইকেল র‌্যালী নিয়ে যাত্রা শুরু করে ৪২০০কিলোমিটার পথ অতিক্রম করে চাপাইনবাবগঞ্জ হয়ে বাংলাদেশে প্রবেশ করে নোয়াখালীর জয়াগে গান্ধী আশ্রম ট্রাস্টে আসেন।

ইন্টারন্যাশনাল ইয়ুথ পিস ক্যাম্পের উদ্বোধন উপলক্ষে ট্রাস্টের চেয়ারম্যান মেজর জেনালের (অব) কানাই লাল দাসের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ গোলাম সারোয়ার, নোয়াখালীর সিনিয়র জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসমাইল হোসেন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গান্ধী আশ্রম ট্রাস্টের সচিব শংকর বিকাশ জানান, আগামী সোমবার মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্ম দিবসের সমাপনি অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, বাংলাদেশস্থ ভারতীয় হাই কমিশনার সহ বিশিষ্টজন উপস্থিত থাকবেন।

 

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস