আজ- শুক্রবার, ২১শে জুন, ২০২৪ | ৭ই আষাঢ়, ১৪৩১     

 আজ -শুক্রবার, ২১শে জুন, ২০২৪  | ৭ই আষাঢ়, ১৪৩১ | ১৪ই জিলহজ, ১৪৪৫                                                   বিকাল ৫:৫৬ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাখালের মাটি বিক্রির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

খালের মাটি বিক্রির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

নোয়াখালীর মহেন্দ্র খাল খননের পর খননকৃত ঐ মাটি উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক বিক্রি করার প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচি শনিবার (১৮ জুন) বিকেলে স্থানীয় আবিরপাড়া বাজারে ঐ খাল পাড়ে অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় ক্ষতিগ্রস্ত শতাধিক কৃষক অংশগ্রহন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন ক্ষতিগ্রস্ত কৃষি জমির মালিক আবদুল মান্নান, মো. কিরন সহ স্থানীয় কৃষকরা।

মানববন্ধনে বক্তরা জানান, সরকার কোটি-কোটি টাকা ব্যয়ে জনসাধারনের কল্যাণে খাল খনন করেছে। খাল খনন করতে গিয়ে অনেক কৃষক ক্ষতিগ্রস্তও হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষকরা খননকৃত মাটি ব্যবহার করার নিয়ম থাকলেও স্থানীয় ঠিকাদার কামরুল হাসান ঐ মাটি ৮৬হাজার১১৬টাকায় নিলামে ক্রয় করছে জানিয়ে মাটি অন্যত্রায় বিক্রি করছেন। বক্তরা ঐ নিলাম বাতিল করে খাল পাড়ের মাটি যথাস্থানে রেখে কৃষকদের বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন।

এই ব্যাপারে সোনাইমুড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. ইসমাইল হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি মাটি বিক্রয় করার কথা স্বীকার করে বলেন, এই মাটি পানি উন্নয়ন বোর্ডে নীতিমালা অনুযায়ী নিলামে বিক্রয় করা হয়েছে। নিয়ম বহির্ভূতভাবে বিক্রয় করা হয়নি।

রিলেটেড আর্টিকেল

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস