আজ- সোমবার, ৮ই জুলাই, ২০২৪ | ২৪শে আষাঢ়, ১৪৩১     

 আজ -সোমবার, ৮ই জুলাই, ২০২৪  | ২৪শে আষাঢ়, ১৪৩১ | ১লা মহর্‌রম, ১৪৪৬                                                   রাত ৮:২৩ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাসোনাইমুড়ীতে ২ দিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন

সোনাইমুড়ীতে ২ দিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন

রুবেল হোসেন (পূর্বশিখা ডেস্ক): 

সোনাইমুড়ীতে ২ দিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন করা হয়েছে। নোয়াখালী জেলার উপজেলা পর্যায়ে একমাত্র সোনাইমুড়ী উপজেলার সকল সাহিত্যিকদের পরিচয় এবং তাদের সৃষ্টিকর্ম সবার কাছে তুলে ধরার মাধ্যমে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসনের আয়োজনে সোনাইমুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মেলার উদ্বোধন করেন নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম।

নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অজিত দেব‘র সভাপতিত্বে ও সোনাইমুড়ী উপজেলা শিক্ষা অফিসার এমরান হোসেনের সঞ্চালনায় প্রবন্ধ উপস্থাপন করেন- কবি, গবেষক, অনুসন্ধানী লেখক ও সোনাইমুড়ী উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা সদস্য ফারুক আল ফয়সাল, কবি ও কথা সাহিত্যিক মোঃ মশিউর রহমান, প্রাবন্ধিক নুুরুল আমিন বাবলু। প্রবন্ধ আলোচনা করেন- লেখক ও গবেষক এএসএম ইউনুছ, কবি ও কথা সাহিত্যিক প্রত্যয় জসিম, সাহিত্যিক, কলামিষ্ট ও প্রাবন্ধিক রহিমা আক্তার মৌ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসমাইল হোসেন, সহকারী কমিশনার (ভ‚মি) মোঃ শাহিন মিয়া, সোনাইমুড়ী পৌরসভার মেয়র নুরুল হক চৌধুরী, সোনাইমুড়ী থানার ওসি মোঃ জিয়াউল হক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাবুল বাবু, বাংলা একাডেমির মোঃ নুরুল হুদা ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার পারুল, সোনাইমুড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মানিক প্রমুখ।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস