আজ- সোমবার, ৮ই জুলাই, ২০২৪ | ২৪শে আষাঢ়, ১৪৩১     

 আজ -সোমবার, ৮ই জুলাই, ২০২৪  | ২৪শে আষাঢ়, ১৪৩১ | ১লা মহর্‌রম, ১৪৪৬                                                   রাত ৮:০৩ - মিনিট |

 

Homeলাইফস্টাইলরূপচর্চায় অলিভ অয়েল

রূপচর্চায় অলিভ অয়েল

রূপ ধরে রাখতে রূপচর্চার বিকল্প নেই। বয়স যদিও থামিয়ে রাখা যায় না তবে একটু যত্নশীল হলে চেহারায় তারুণ্য ধরে রাখা সহজ হয়ে যায়। আমাদের দেশের নারীরা রূপচর্চায় সচেতন বহুকাল ধরেই। বর্তমানে পুরুষরাও একটু একটু করে আগ্রহী হতে শুরু করেছেন। যেসব উপাদান এই রূপচর্চার ক্ষেত্রে কাজে লাগে তার মধ্যে অলিভ অয়েল অন্যতম।

স্বাস্থ্যকর তেল হিসেবে অলিভ অয়েলের পরিচিতি রয়েছে। এটি রান্নার কাজে ব্যবহার করলে উপকার তো মেলেই, সেইসঙ্গে রূপচর্চায়ও সমান কার্যকরী। বিশেষ করে শীতের সময়ে অলিভ অয়েলের বিকল্প ভাবতে পারেন না অনেকেই। এটি শুষ্ক ত্বকে প্রাণ ফেরানো ছাড়াও আরও অনেক উপকার করে থাকে। চলুন তবে জেনে নেওয়া যাক-

অলিভ অয়েল যখন ময়েশ্চারাইজার

ত্বক ভালো রাখতে ত্বকের আর্দ্রতা ধরে রাখার বিকল্প নেই। সেজন্য পর্যাপ্ত পানি ও তরল খাবার খাওয়ার পাশাপাশি নিতে হবে ত্বকের যতœও। এমন উপাদান ব্যবহার করতে হবে যা ত্বকের আর্দ্রতা ধরে রাখে। সেজন্য গোসলের পানিতে তিন-চার চা চামচ অলিভ অয়েল মিশিয়ে সেই পানিতে গোসল করুন। এতে ত্বক আর্দ্র ও কোমল থাকবে। আলাদা করে ময়েশ্চারাইজার ব্যবহারের প্রয়োজন পড়বে না।

অলিভ অয়েল দিয়ে কন্ডিশনার
আপনার চুলের স্বাস্থ্য ও সৌন্দর্য রক্ষা করতে কন্ডিশনারের ব্যবহার কতটা অপরিহার্য তা জানা আছে নিশ্চয়ই। তবে বাইরে থেকে কেনা কেমিক্যালযুক্ত কন্ডিশনারের বদলে ব্যবহার করুন অলিভ অয়েল। চুল কন্ডিশনিংয়ের ক্ষেত্রে এটি বেশ কার্যকরী।

কীভাবে ব্যবহার করবেন?

প্রথমে আধা কাপ অলিভ অয়েল গরম করে নিতে হবে। এরপর পুরো স্ক্যাল্প ও চুলে ভালোভাবে ঘষে ঘষে লাগিয়ে নিন। অপেক্ষা করুন অন্তত আধা ঘণ্টা। এরপর ভালোভাবে শ্যাম্পু করে নিন। অলিভ অয়েলই কন্ডিশনারের কাজ করবে।

রিলেটেড আর্টিকেল

19 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস