আজ- রবিবার, ১৬ই জুন, ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১     

 আজ -রবিবার, ১৬ই জুন, ২০২৪  | ২রা আষাঢ়, ১৪৩১ | ৯ই জিলহজ, ১৪৪৫                                                   ভোর ৫:৩৪ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাসোনাইমুড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ

সোনাইমুড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ

নোয়াখালী সোনাইমুড়ীর রাজিবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ওমর ফারুকের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতি ও শিক্ষক হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এই ব্যাপারে ঐ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিমলেন্দু ভৌমিক সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তিনি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত নয় মাস থেকে বেতন পাচ্ছেন না বিমলেন্দু ভৌমিক। দীর্ঘ ৩৮ বছর একই প্রতিষ্ঠানে শিক্ষকতা করে তিনি গত বছরের ৩১ ডিসেম্বর তার চাকুরীর মেয়াদ শেষ হওয়ায় অবসরে যান। পরবর্তীতে শিক্ষক স্বল্পতার কারণে বিদ্যালয় ম্যানেজিং কমিটির পক্ষ থেকে তাকে পুনরায় নিয়োগ দেওয়া হয়। গত ফেব্রæয়ারীতে রাজিবপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন মোঃ ওমর ফারুক। প্রতিষ্ঠানের দায়িত্ব পাওয়ার পর থেকে শিক্ষার্থীদের থেকে নিয়মবহির্ভূত উপায়ে বিনা রশিদে বিভিন্ন দিসব পালনের অনুষ্ঠানে অর্থ আদায়, বিদ্যালয়ের নামে রশিদ বিহীন অনুদান গ্রহণ, সরকারি বই নিলাম ছাড়াই গোপনে বিক্রি সহ নানা অনিয়ম-দূর্নীতিতে জড়িয়ে পড়েন প্রধান শিক্ষক ওমর ফারুক। স্কুলের প্রবীণ শিক্ষক হিসেবে এসকল আর্থিক অনিয়মের প্রতিবাদ করেন বিমলেন্দু। এতে ক্ষিপ্ত হয়ে গত মে মাস থেকে বকেয়া বেতন পরিশোধ না করেই বিমলেন্দুর শিক্ষকতা বিনা নোটিশে বন্ধ করে দেন প্রধান শিক্ষক ওমর ফারুক। পরবর্তীতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে এবিষয়ে যোগাযোগ করেও সমাধান পাননি ভুক্তভোগী শিক্ষক। নিরুপায় হয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করেছেন বলে জানান।

অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক মোঃ ওমর ফারুকের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি প্রতিবেদকের পরিচয় পাওয়ার পর ব্যস্ত আছেন পরে কথা বলবেন বলে ফোনের সংযোগ কেটে দেন।

পরে সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়া গেলে বিধি মোতাবেক প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস