আজ- মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১     

 আজ -মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪  | ১১ই আষাঢ়, ১৪৩১ | ১৮ই জিলহজ, ১৪৪৫                                                   সন্ধ্যা ৬:১৩ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে অনুমোদনহীন জন্মদিনের কেক তৈরির কারখানা

চাটখিলে অনুমোদনহীন জন্মদিনের কেক তৈরির কারখানা

চাটখিল উপজেলা পরিষদের উত্তর গেইটে বিল্পবের আবাসিক বাড়িতে গড়ে উঠেছে অনুমোদনহীন জন্মদিনের কেক তৈরির কারখানা। যেখানে ব্যবহার করা হচ্ছে কাপড়ের রং, বিভিন্ন ক্যামিকেল ও কৃত্রিম রং। যা মানব স্বাস্থ্যের জন্য মারাত্মাক ক্ষতিকর ও হুমকি স্বরূপ।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, আবাসিক বাড়ির ৩টি রুমে তৈরি হচ্ছে জন্মদিনের কেক। কারখানার মালিক পার্শ্ববর্তী রামগঞ্জ উপজেলার আলীপুর গ্রামের রোমান জানান, গত এক বছর থেকে তিনি এখানে কয়েকজন কারিগর নিয়ে রাতে কেক তৈরি করে ভোরে চাটখিল ও রামগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে কনফেকশনারি ও মিষ্টি বিতান দোকানে সরবরাহ করে আসছেন।

তবে তিনি অস্বাস্থ্যকর পরিবেশে কেক তৈরির কথা স্বীকার করলেও ক্ষতিকর উপাদান ব্যবহার করছেন না বলে দাবি করেন। জানতে চাইলে তিনি বলেন, তার কেক তৈরির অনুমোদন ও ব্যবসায়ীক লাইসেন্স রয়েছে। তবে তিনি লাইসেন্স বা অনুমোদন দেখাতে অস্বীকৃতি জানান। পরে কারখানার মালিক রোমান, সাংবাদিকদের হাত খরচ (উৎকোচ) অফার করেন।

চাটখিল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, জনস্বার্থে বিষয়টি তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস