আজ- বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১     

 আজ -বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ই জিলহজ, ১৪৪৫                                                   সকাল ৭:১০ - মিনিট |

 

Homeগ্রাম-বাংলাচাটখিলে অনুমোদনহীন গ্যাস সিলিন্ডার বিক্রয়-বিস্ফোরিত হলেই বড় ধরনের অগ্নি দুর্ঘটনার আশঙ্কা

চাটখিলে অনুমোদনহীন গ্যাস সিলিন্ডার বিক্রয়-বিস্ফোরিত হলেই বড় ধরনের অগ্নি দুর্ঘটনার আশঙ্কা

নোয়াখালীর চাটখিল উপজেলার প্রতিটি বাজারে বাজারে এমনকি গ্রামাঞ্চলের চা দোকানগুলোতেও অনুমোদনহীন গ্যাস সিলিন্ডার বিক্রয় করা হচ্ছে। ইতোমধ্যে সিলিন্ডার বিষ্ফোরিত হয়ে কয়েকটি দূর্ঘটনাও ঘটেছে। কিছুদিন আগে চা দোকানে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে চাটখিল বাজারে ৮টি দোকান পুঁড়ে ছাঁই হয়ে যায়। স্থানীয়রা আরো বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছে। এসব গ্যাস সিলিন্ডার বিক্রয়ের জন্য বিস্ফোরক অধিদপ্তর কর্তৃক অনুমোদন নিতে হয়। এছাড়া অগ্নি নির্বাপন যন্ত্র সহ প্রয়োজনী সরঞ্জাম রাখার নিয়ম থাকলেও পুরো উপজেলা ঘুরে এসবের কোন বালাই মিলেনি।

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে চাটখিল পৌর বাজার ঘুরে দেখা যায়, চাটখিল দক্ষিণ বাজার সোনালী ব্যাংক এবং ওয়ান ব্যাংকের মধ্যেবর্তী দুটি দোকান খন্দকার চশমা বিতান ও মা ইলেকট্রিক এবং পাশ্ববর্তী ফারজাহানা ইলেকট্রিক, মেইন রোডে হারুনের মুদি দোকান সহ বাজারের বিভিন্ন ঔষুধ দোকান, মুদি দোকান, ইলেকট্রিক দোকান, চা দোকান ও কসমেটিক দোকানেও বিক্রয় হচ্ছে গ্যাস সিলিন্ডার। খন্দকার চশমা বিতানের মালিক মো. দেলোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি ফায়ার লাইন্সেস কিংবা বিস্ফোরক অধিদপ্তর কর্তৃক কোন অনুমোদন না থাকার কথা স্বীকার করে বলেন তবে তিনি ফায়ার লাইসেন্সের আবেদন করবেন। অনেকে আবার এসব অনুমোদন নেওয়ার বিষয়ে জানেও না। একইভাবে উপজেলার খিলপাড়া, শাহাপুর, সোমপাড়া, ইয়াছিন হাজীর বাজার সহ সকল বাজারেই অবৈধভাবে এসব গ্যাস সিলিন্ডার বিক্রয় করা হচ্ছে।
স্থানীয়রা এবিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার সঙ্গে যোগাযোগ করলে তিনি বিষয়টি অবগত আছেন জানিয়ে বলেন, অবশ্যই বিস্ফোরক অধিদপ্তর সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে অনুমোদন নিতে হয়।

রিলেটেড আর্টিকেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

গুরুত্বপূর্ণ সংবাদ

রিসেন্ট কমেন্টস